সংবাদ শিরোনাম:
নাগরপুরে ইট ভাটার আগুনে তিন একর বোরো ধান।।সাংবাদিককে হুমকি

নাগরপুরে ইট ভাটার আগুনে তিন একর বোরো ধান।।সাংবাদিককে হুমকি

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর : নাগরপুরে সিয়াম ব্রিকসের নামের অবৈধ ইট ভাটার আগুনে প্রায় তিন একর জমির বোরো ধান পুড়ে গেছে । প্রতিবাদ করায় জীবনাশের হুমকী দেন
সিয়াম ব্রিকসের তত্ববধায়ক কাদের মোল্লা। ঘটনার ৫ দিন পেরিয়ে গেলেও ক্ষতিগ্রস্থ কৃষকদের কোন প্রকার ক্ষতিপূরন দেয়া হয়নি।

খবর পেয়ে মঙ্গলবার সকালে স্থানীয় সাংবাদিকরা এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে গেলে ওই ইট খোলার তত্বাবধায়ক তেরে আসে এবং সাংবাদিকদের হুমকি ধামকি দেয়।

এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেভ কামনা করেছেন ক্ষতিগ্রস্থ কৃষকরা।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়, উপজেলার সহবতপুর ইউনিয়নের নলসন্ধা গ্রামের মো. কাদের মোল্লা সিয়াম ব্রিকস নামে ইট খোলা স্থাপন করে প্রায় ১ বছর যাবৎ ব্যাবসা পরিচালনা করে আসছে।

কার্যক্রম শুরু হওয়ার আগে থেকে এলাকাবাসী বিভিন্ন দপ্তরে কাদের মোল্লার নামে লিখিত অভিযোগ করা হয়। তবে কাদের মোল্লা স্থানীয় প্রভাবশালী হওয়ায় ভূক্তভোগিরা কোন প্রতিকার পায়নি বলে অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার সকালে ইট খোলার চুল্লি খুলে দিলে আগুন বের হয়ে আশ পাশের প্রায় ৩ একর জমির বোরো ধান পুড়ে যায়। এদিকে কৃষকের বহু কষ্টে আবাদ করা বোরা ধান পুড়ে যাওয়ায় তারা (কৃষক) দিশেহারা হয়ে পরেছে।

এ খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা সরেজমিন সিয়াম ব্রিকসে তথ্য সংগ্রহ করতে গেলে ওই ব্রিকসের তত্ববধায়ক কাদের মোল্লাসহ তার লোকজন সাংবাদিকদের গালাগালি করে এবং সংবাদ প্রকাশ না করার জন্য হুমকি দেয়।

সিয়াম ব্রিকসের তত্ববধায়ক কাদের মোল্লা সাংবাদিকদের সাথে অপ্রীতিকর ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ক্ষতিগ্রস্থ কৃষকদের যথাযথ ক্ষতিপূরন দেয়া হয়েছে। বৈধ ভাবে ইট ভাটা স্থাপন করা হয়েছে বলে তিনি দাবী করেন।

এ দিকে ক্ষতিপুরন দেয়ার দাবী অস্বীকার করে ক্ষতিগ্রস্থ জমির মালিক জুরান আলী মোল্লা, নবাব আলী মোল্লা ও সাকিম জানান, তারা এখন পর্যন্ত কোন ক্ষতিপুরন পায়নি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, এ বিষয়ে কোন অভিযোগ পাইনি । অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840